এইচএসসি ভোকেশনাল স্থগিত পরীক্ষার রুটিন ২০২৪ PDF

 ২০২৪ সালের এইচএসসি (বিএম/বিএমটি), এইচএসসি (ভোকেশনাল) এবং ডিপ্লোমা–ইন–কমার্স পরীক্ষার স্থগিত হওয়া বিষয়গুলোর নতুন সময়সূচি প্রকাশ করেছে কারিগরি শিক্ষা বোর্ড। সংশোধিত সময়সূচি অনুযায়ী, আগামী ১১ সেপ্টেম্বর থেকে এই পরীক্ষাগুলো শুরু হবে। আজ বৃহস্পতিবার কারিগরি শিক্ষা বোর্ড এই সময়সূচি প্রকাশ করেছে।

গত মঙ্গলবার শিক্ষা বোর্ড অন্তর্বর্তী সরকারের কাছে প্রস্তাব দিয়েছিল, ১১ সেপ্টেম্বর থেকে স্থগিত পরীক্ষাগুলো আয়োজনের। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানিয়েছেন, প্রধান উপদেষ্টা (শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে) এই নতুন সময়সূচি অনুমোদন করেছেন, যা বোর্ডের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।


এইচএসসি ভোকেশনাল স্থগিত পরীক্ষার রুটিন ২০২৪

এইচএসসি ভোকেশনাল স্থগিত পরীক্ষার রুটিন ২০২৪ PDF




দেশের বিভিন্ন আন্দোলনের কারণে উদ্ভূত পরিস্থিতিতে এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলো একাধিকবার স্থগিত করতে হয়। প্রথমে ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। পরে, ২১, ২৩, এবং ২৫ জুলাইয়ের পরীক্ষাও স্থগিত করা হয়। এরপর ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত নির্ধারিত পরীক্ষাগুলোও স্থগিত করতে হয়। যদিও ১১ আগস্ট থেকে নতুন সময়সূচি অনুযায়ী পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তবে সেটিও বাতিল করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

শেখ হাসিনার পদত্যাগ এবং দেশত্যাগের পর বিভিন্ন থানায় হামলার ঘটনায় প্রশ্নপত্র সংরক্ষিত ট্রাঙ্কগুলো ক্ষতিগ্রস্ত হয়, যার ফলে ১১ আগস্টের পরীক্ষা বাতিল করা হয়। প্রায় এক মাস পর, নতুন সূচি অনুযায়ী আগামী ১১ সেপ্টেম্বর থেকে স্থগিত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।


Any business enquiry contact us

Email:-Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদেরGoogle News,FacebookএবংTelegram পেজ)


                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com


 

কিভাবে আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ডাউনলোড করবেন এবং পাসওয়ার্ড কি দিবেন? বিস্তারিত জেনে নিন