এইচএসসি পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত (সিলেট বিভাগ)



বন্যা পরিস্থিতির কারণে সিলেট বিভাগের এইচএসসি এবং সমমান পরীক্ষা আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। এই পরীক্ষাগুলির শুরুর তারিখ ছিল ৩০ জুন। সিলেট বিভাগে মাত্র এইচএসসি, আলিম এবং ভোকেশনাল পরীক্ষা প্রভাবিত হয়েছে। আজ শিক্ষা মন্ত্রণালয় এই সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছে। তবে, ৯ জুলাই থেকে পরীক্ষার অন্যান্য সময়সূচি যথারীতি অনুসরণ করা হবে। এই তথ্যটি আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রধান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন।


বাংলাদেশে, নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের প্রশ্নপত্র আলাদা হয়ে থাকে, কিন্তু কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ড একই প্রশ্নপত্র ব্যবহার করে।তাই এই দুই বোর্ডের পরীক্ষার প্রশ্নপত্র সারা দেশে অভিন্ন হয়।  তাই এই দুই বোর্ডের পরীক্ষার প্রশ্নপত্র সারা দেশে অভিন্ন হয়। এর ফলে, সিলেট বিভাগের কারিগরি এবং মাদ্রাসার পরীক্ষার স্থগিত হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের এক উচ্চস্থানীয় কর্মকর্তা জানান, তাদের তত্ত্বাবধানে একাধিক প্রশ্নপত্র তৈরি করা হয়েছে। সিলেট বিভাগের স্থগিত পরীক্ষার প্রশ্নপত্র থেকে নতুন পরীক্ষার জন্য একটি ব্যবস্থা নেওয়া হবে, এবং একই ব্যবস্থা মাদ্রাসার পরীক্ষার জন্যও হবে।


গত ২৯ মে ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সিলেটে বন্যা দেখা দেয়। ৮ জুনের পর বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও, সর্বশেষ সোমবার থেকে টানা বৃষ্টিতে আবারও সিলেটে বন্যা দেখা দিয়েছে। এতে নগরের ২৩টি ওয়ার্ডসহ জেলার ১৩টি উপজেলার ১ হাজার ৫৪৮টি গ্রাম প্লাবিত হয়েছে। বন্যাকবলিত হয়েছে প্রায় সোয়া আট লাখ মানুষ।

গতকাল বুধবার দিনভর বৃষ্টির পর রাতে বৃষ্টি না হওয়ায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতির আশা করা হয়েছিল। কিন্তু আজ বৃহস্পতিবার সকালে আবারও বৃষ্টি শুরু হওয়ায় পানিবন্দী মানুষের ভোগান্তি ও আতঙ্ক বেড়েছে।

সুত্র:প্রথম আলো



Any business enquiry contact us

Email:-Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদেরGoogle News,FacebookএবংTelegram পেজ)


                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com


 

কিভাবে আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ডাউনলোড করবেন এবং পাসওয়ার্ড কি দিবেন? বিস্তারিত জেনে নিন