ব্যালন ডি অর এর মূল্য কত ২০২৩ দাম,ওজন,এটা কি সোনা দিয়ে তৈরি?

 


ব্যালন ডি'অর হল সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার যা একজন ফুটবল খেলোয়াড় একটি ক্যালেন্ডার বছরে অর্জন করতে পারেন। খেলাধুলার ইতিহাসে অনেক বড় নাম কাঙ্খিত শিরোপা তুলেছেন। যদিও পুরষ্কারটি বছরের পর বছর ধরে রূপ পরিবর্তন করেছে, এটি এখনও তার মূল চেহারা চেক রাখে। সারা বিশ্বের যে কোনো ফুটবল অনুরাগীর এটিকে ব্যালন ডি'অর হিসাবে স্বীকৃতি দেওয়ার জন্য লোভনীয় রূপোর পাত্রের দিকে একবার নজর দিতে হবে। লিওনেল মেসি সম্ভবত তার ক্যারিয়ারে 8 তম বারের মতো শিরোপা জিততে চলেছেন, আসুন লোভনীয় পুরষ্কারকে ঘিরে সমস্ত বিবরণ দেখে নেওয়া যাক।

2022/23 পুরুষ ও মহিলা ফুটবল মৌসুমে অসামান্য খেলোয়াড়দের ৩১ অক্টোবর প্যারিসের ব্যালন ডি’অর অনুষ্ঠানে সম্মানিত করা হবে। তাই অনেকে আছেন এই ব্যালন ডি অর মূল্য কত টাকা ২০২৩ জানতে চাচ্ছেন। তাই আজকে আমরা ব্যালন ডি অর এর মূল্য কত এই বিষয় নিয়ে আলোচনা করবো।

    ব্যালন ডি অর এর মূল্য কত ২০২৩

    বছরের পর বছর ধরে অনেক উদীয়মান খেলোয়াড় তাদের ক্যারিয়ারে ব্যালন ডি'অর জয়ের স্বপ্ন দেখেছেন। পুরস্কারটি প্রথম 1956 সালে উপস্থাপিত হয়েছিল এবং স্যার স্ট্যানলি ম্যাটিউস জিতেছিলেন। সেই থেকে, পুরস্কারটি ব্যক্তিগত কৃতিত্বের জন্য মর্যাদার চিহ্ন হয়ে উঠেছে। পুরষ্কারের বর্তমান পুনরাবৃত্তিটি ফ্রাঁসোয়া মেলেরিও দ্বারা ডিজাইন করা হয়েছিল। পুরষ্কারটি ভোটের মাধ্যমে নির্ধারণ করা হয়, কারণ ফিফার শীর্ষ শতাধিক দেশের 100 জন শীর্ষ সাংবাদিক বছরের সেরা খেলোয়াড়ের জন্য ভোট দেন।
    বড় প্রতিপত্তি থাকা সত্ত্বেও পুরস্কারের সঙ্গে কোনো প্রাইজমানি সংযুক্ত নেই। তবে, এর মানে এই নয় যে ব্যালন ডি'অর বিজয়ীদের পুরস্কার জেতার আর্থিক উদ্দেশ্য নেই। বছরের পর বছর ধরে, খেলোয়াড়রা তাদের চুক্তিতে বিভিন্ন ধারায় স্বাক্ষর করেছে যাতে দেখা যায় যে খেলোয়াড় যদি লোভনীয় পুরস্কার জিতেন তাহলে তাদের ক্লাব একটি বড় বোনাস দেবে।


    ব্যালন ডি'অর পুরস্কারের ওজন বারো কিলোগ্রাম বলে জানা গেছে, প্রকৃত পুরস্কারের মূল্য $3000 থেকে $5300 এর মধ্যে পুরষ্কার তৈরিতে জড়িত উপকরণ বিবেচনা করে। পুরস্কারটি 22 সেন্টিমিটার ব্যাস সহ 28 সেন্টিমিটার উচ্চতায় দাঁড়িয়েছে। এটি প্রশ্ন তোলে, পুরস্কারটি আসলে কী দিয়ে তৈরি?
    যদিও কেউ মনে করেন যে ব্যালন ডি'অর সম্পূর্ণরূপে সোনার তৈরি, এটি সম্পূর্ণ সত্য নয়। বলের ভিত্তি দুটি পিতলের থালা দিয়ে তৈরি করা হয় এবং তারপরে মোম দিয়ে ভরা হয়। গঠন অনুসরণ করে, বলটিকে তারপর গঠনের গভীরতা প্রদানের জন্য ছেঁকে দেওয়া হয়। প্রাথমিক পদক্ষেপগুলি অনুসরণ করে, বলটি তারপর 5 কিলোগ্রাম 18-ক্যারেট সোনায় আবৃত করা হয়। পুরস্কারের ভিত্তিটি পাইরাইট দিয়ে তৈরি এবং 7-কিলোগ্রাম বলের জন্য স্ট্যান্ড হিসাবে কাজ করে, 12-কিলোগ্রাম পুরস্কারটি সম্পূর্ণ করে।


    Any business enquiry contact us

    Email:-Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদেরGoogle News,FacebookএবংTelegram পেজ)


                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com


     

    কিভাবে আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ডাউনলোড করবেন এবং পাসওয়ার্ড কি দিবেন? বিস্তারিত জেনে নিন